1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন

খুলনা জেলা পরিষদ চেয়ারম্যানের খাদ্য বিতরণ

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১

ডেস্ক রিপোর্টঃ খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান এবং খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ হারুনুর রশীদ এর নেতৃত্বে জেলা পরিষদের সদস্যবৃন্দ এবং জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রশাসনিক কর্মকর্তা জীবনের ঝুঁকি নিয়ে স্বাস্থ্য সুরক্ষা মেনে খাবার নিয়ে হাজির হন অনাহারী এবং কর্মহীন মানুষের দোরগোড়ায়।একই সাথে এইসব অসহায় মানুষের মধ্যে উপহার হিসেবে দেয়া হয় স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম।এ জেলার একটি মানুষও যেনো কোনোভাবেই এ উপহার থেকে বঞ্চিত না হয়, সে জন্য, জেলার ৯টি উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কাছে পৌঁছে দেয়া হয় করোনার সুরক্ষা সামগ্রী।
আরো জানা জায় জেলা পরিষদের এ কাজকে আরও এগিয়ে নিতে গত ২১ এপ্রিল দেশের সকল জেলা পরিষদের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তাগণের সাথে চলমান কোভিড সংক্রমণ প্রতিরোধে এবং উন্নয়ন কার্যক্রম নিয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ভার্চ্যুয়াল মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় জানানো হয়, ২০১৯-২০২০ অর্থবছরে খুলনা জেলা পরিষদের পক্ষে প্রথমেই দেয়া হয় ছয় লাখ টাকার সুরক্ষা সামগ্রী। যার মধ্যে ছিলো মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান, করোনাভাইরাস থেকে রক্ষা পাওয়ার সচেতনতামূলক লিফলেট এবং একই সাথে জেলার সব উপজেলায় চলে মাইকিং। এরপর লকডাউন চলাকালে ৩৬ লাখ টাকা ব্যয়ে জেলার সাত হাজার পরিবারের হাতে তুলে দেওয়া খাদ্য সামগ্রী। যার প্রতিটি প্যাকেটের মধ্যে ছিলো চাল, ডাল, আলু, তেল, সাবান, কটন মাস্ক ইত্যাদি। পরে ২৬ লাখ টাকা ব্যয়ে তিন হাজার সাতশ’ পরিবারের মধ্যে বিতরণ করা হয় খাদ্য সামগ্রী। যার প্রতিটি প্যাকেটের মধ্যে ছিলো চাল, ডাল, আলু, তেল, সাবান, কটন মাস্কসহ প্রয়োজনীয় সামগ্রী। জেলার নয়টি উপজেলা কর্মকর্তাদের মাধ্যমে ১৮ লাখ টাকার সুরক্ষা সামগ্রী দেয়া হয় ওইসব উপজেলায়। তার পরেও বসে থাকেনি খুলনা জেলা পরিষদ। সেবামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে। ২০২০-২০২১ অর্থবছরে এসে দশ লাখ টাকা ব্যয়ে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। দশ লাখ টাকা ব্যয়ে বিপুল পরিমাণে বিতরণ করা হয় মাস্ক। জেলার নয়টি উপজেলা কর্মকর্তাদের মাধ্যমে ১৮ লাখ টাকার সুরক্ষা সামগ্রী দেয়া হয় ওইসব উপজেলায়। যা বর্তমানে বিতরণ চলছে। এরপরও জেলা পরিষদ ব্যাপক উদ্যোগ নিয়েছে এ জেলার মানুষের করোনা নিরাপত্তায়। এবার ৫০ লাখ টাকার হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড ওয়াশ, সাবান, মাস্ক ইত্যাদি ক্রয় কাজের দরপত্র কার্যক্রম শেষ করে কার্যাদেশ প্রদান করা হয়েছে। মালামাল প্রাপ্তির পর বিতরণ করা হবে।

Facebook Comments
৬ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি