1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন

গাজীপুরে চাকরিচ্যুতদের পুনর্বহাল দাবিতে মহাসড়ক অবরোধ

রাকিবুল হাসান, গাজীপুর জেলা প্রতিনিধি
  • আপডেট : বুধবার, ২ অক্টোবর, ২০২৪

রাকিবুল হাসান, গাজীপুর জেলা প্রতিনিধি : চাকরিচ্যুত শ্রমিকদের চাকরিতে পুনর্বহাল এবং পুরুষ শ্রমিকদের নিয়োগের দাবিতে গাজীপুরে শ্রমিকেরা সকাল থেকেই মহাসড়ক অবরোধ করেছেন। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মহানগরীর ভোগরা এলাকায় শ্রমিকেরা বিক্ষোভ করে। এসময় মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে দুর্ভোগে পড়তে হয় যাত্রীদের। বিশিৃঙ্খলা এড়াতে আশপাশের ১০ টি কারখানা আজকের জন্য বন্ধ ঘোষনা করেছে কর্তৃপক্ষ। বুধবার (০২ অক্টোবর) শ্রমিকেরা এসব কর্মসূচি পালন করছে।

আজকের জন্য ছুটি ঘোষনা করা কারখানাগুলো হলে ইন্টারলিং, টেকনো ফাইভার লিমিটেড, ইউরোমিক ট্যাক্স লিমিটেড, রুয়া ফ্যাশন এবং বেলমন্ডসহ আশপাশের ১০টি কারখানা ছুটি দিয়ে দেয় কর্তৃপক্ষ।

আন্দোলনরত শ্রমিকেরা অভিযোগ করে বলেন, প্রতি মাসের ৫ থেকে ১০ তারিখ পর্যন্ত বেশিরভাগ কারখানায় শ্রমিক নিয়োগ হয়ে থাকে। বর্তমান সময়ে কারখানাগুলোর গেইটে শ্রমিক নিয়োগ বন্ধের নোটিশ টানিয়েছে কর্তৃপক্ষ। পুরুষ শ্রমিকেরা চাকরির জন্য কারখানার সামনে ভিড় করলেও গোপনে বিভিন্ন কৌশল অবলম্বন করে কর্তৃপক্ষ নারী শ্রমিকদের নিয়োগ দিচ্ছে। তাঁরা বলেন মালিক পক্ষ পুরুষ শ্রমিকদরে বিরুদ্ধে কারখানা অভ্যন্তরে বিভিন্ন দাবি নিয়ে বিশৃঙ্খলা করার চেষ্টা করে থাকে। তাই কর্তৃপক্ষ পুরুষ শ্রমিকদেরকে নিয়োগ দিচ্ছে না এবং তাদের অনীহা রয়েছে। আবার অনেক কারখানায় নারী শ্রমিকদেরকেও ছাঁটাই করা হচ্ছে। তাঁরাও আমাদের সাথে বিক্ষোভ করছেন।

বুধবার সকাল থেকে মহানগরীর ভোগড়া এলাকার শ্রমিকরা চাকরির দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। তাঁরা আশপাশের কারখানার শ্রমিকদের তাঁদের সাথে বিক্ষোভে যোগ দেওয়ার জন্য কারখানা গেইটে গিয়ে কর্মরত শ্রমিকদের আহ্বান জানান। এসময় শ্রমিকেরা না আসলে বিক্ষোভকারীরা কারখানায় ইট-পাটকেল ছোড়া শুরু করে। ভাংচুর ও বিশৃঙ্খলা এড়াতে আশপাশের সবগুলো কারখানা ছুটি ঘোষণা করে দেয় কর্তৃপক্ষ। কিছু শ্রমিক বিক্ষোভে যোগ দিলেও বেশিরভাগ শ্রমিক বাসায় চলে যায়।

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শহিদুল ইসলাম বলেন, চাকরিচ্যুত শ্রমিকদের চাকরিতে পুনর্বহাল এবং পুরুষ শ্রমিকদের নিয়োগসহ বিভিন্ন দাবিতে শ্রমিকেরা সকাল থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিক্ষোভ করে অবরোধ সৃষ্টি করেছেন। শিল্প পুলিশ শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরানোর চেষ্টা করছে।

Facebook Comments
no views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি